Somoy News BD

১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , সোমবার
ব্রেকিং নিউজ

ধ্বংসযজ্ঞে আর ফিরে যেতে চাই না:- উপদেষ্টা শারমীন এস মুরশিদ

নিজস্ব প্রতিবেদক:
একটি ধ্বংসাত্মক অধ্যায়ের অবসানের মাধ্যমে আজকের বাংলাদেশে আমরা উপনিত হয়েছি একথা যেনো ভুলে না যাই । যে ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে বাংলাদেশ অতিক্রান্ত হয়েছে সেখানে আর ফিরে যেতে চাই না।  আমরা দেশের মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে চাই । একতা থাকলে যে সব সম্ভব, তা এবার দেখিয়ে দিলেন আমাদের সন্তানেরা। বাংলাদেশে ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে গঠিত নতুন অন্তর্বর্তীকালীন সরকার স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করবে বলেন; সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ ।
আজ (সোমবার) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে সংশ্লিষ্ট ছাত্রদের সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে তালিকাভুক্তি ও সহায়তা প্রদানের নিমিত্তে প্রস্তুতকৃত MIS (integrated social protection management information system ) এর প্রায়োগিক বিষয়,তথ্য সংগ্রহের ছক ও পদ্ধতি বিষয়ে অনুষ্ঠিত সভায় তিনি এসব কথা বলেন।
উপদেষ্টা শারমীন মুরশিদ বলেন; আমরা এমন দেশ চাই,বিশ্ব যেনো বলে একটি সংগ্রামের মাধ্যমে নতুন বাংলাদেশ একটি আদর্শিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠায় সক্ষম হয়েছে। একটি আদর্শিক সমাজ ব্যবস্থা  ও সুন্দর আগামী বির্নিমানে নিষ্ঠার সাথে কাজ করতে হবে । গণপ্রত্যাশা পুরনে আমরা একসাথে কাজ করবো বলেন তিনি। আগামীর বাংলাদেশের নির্মাণটা অনেক নিষ্ঠার সঙ্গে করতে হবে, বুদ্ধিমত্তার সঙ্গে করতে হবে। বৈষম্যহীন সুন্দর দেশ গড়ার অপেক্ষায় তাকিয়ে আছে বাংলার মানুষ।
উপদেষ্টা আরো বলেন, বর্তমান সরকারের মুল ফোকাল পয়েন্ট হচ্ছে সেইসব সন্তানদের নিয়ে। যারা নিজেদের জীবন দিয়ে আজকের বাংলাদেশ উপহার দিয়েছে। এই নতুন বাংলাদেশ বির্নিমানে যেসব তরুন জীবন দিয়েছে।  সরকার এই তরুনদের নিয়ে কাজ করবে। জাতির শ্রেষ্ঠ তরুনদের নিয়ে এখনই ভাবতে হবে। যারা নতুন এক বাংলাদেশ উপহার দিয়েছেন তাদেরকে নিরাপদ জীবন দিতে হবে।
সভায় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো:খায়রুল আলম সেখ, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামালসহ বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রতিনিধিবৃন্দ।
<span;>পরে উপদেষ্টার সঙ্গে তার অফিসকক্ষে  বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমদ মারুফ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

Related Articles

মোহাম্মদপুর হাউজিং এর নিজস্ব জমি দখলের চেষ্টার অভিযোগ।

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর মোহাম্মদপুরে বছিলা সিটি ডেপলপার্সে নিজস্ব জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। ১৬ সেপ্টেম্বর বেলা ১২ টার দিকে হাউজিং এর নিজস্ব একটি জমি দখল

আরও পড়ুন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার সাথে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদকঃ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ, সড়ক পরিবহন ও সেতু এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান এর সাথে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত

আরও পড়ুন

রাজধানী থেকে সাবেক জন প্রশাসন মন্ত্রী গ্রেফতার।

নিজাম উদ্দিনঃ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলমান অবস্থায় আদাবর থানা এলাকায় মোঃ রুবেল’কে গুলি করে হত্যা মামলার অন্যতম আসামি সাবেক জন প্রশাসন মন্ত্রী  ফরহাদ হোসেন(৫২)’কে

আরও পড়ুন

মামলার আসামি না হয়ে গ্রেফতার তাইজুদ্দিন এখন কারা হেফাজতে

মোঃসাজ্জাদ হোসেন মোস্তফাঃরাজধানীর মোহাম্মদপুর থানা ধীন জেনেভাক্যাম্পের ৬ নং সেক্টরে কসাইপট্টি গলিতে সনু নামের এক রিক্সা চালকে গুলি করে হত্যা করা হয়।আর এই হত্যাকান্ডে সন্দেহ

আরও পড়ুন

বাংলাদেশের স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান

জিয়াউর রহমান (১৯ জানুয়ারি ১৯৩৬ – ৩০ মে ১৯৮১) ছিলেন বাংলাদেশের অষ্টম রাষ্ট্রপতি, প্রাক্তন সেনাপ্রধান এবং একজন মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তান সামরিক বাহিনী বাঙালি জনগণের উপর আক্রমণ করার পর তিনি তার পাকিস্তানি অধিনায়ককে বন্দি করে বিদ্রোহ করেন এবং সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন।

জিয়াউর রহমান (১৯ জানুয়ারি ১৯৩৬[] – ৩০ মে ১৯৮১) ছিলেন বাংলাদেশের অষ্টম রাষ্ট্রপতি, প্রাক্তন সেনাপ্রধান এবং একজন মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তান সামরিক বাহিনী বাঙালি জনগণের উপর আক্রমণ করার পর তিনি তার পাকিস্তানি অধিনায়ককে বন্দি করে বিদ্রোহ করেন এবং সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন। পরে ১৯৭১ সালের ২৭শে মার্চ তিনি শেখ মুজিবুর রহমানের নামে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা সমর্থনে একটি বিবৃতি পাঠ করেন।[][] তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। মুক্তিযুদ্ধে বীরত্বের জন্য বাংলাদেশ সরকার তাকে বীর    উত্তম উপাধিতে ভূষিত করে।

sheikh mujibur rahman

এই বিভাগের আরও