Somoy News BD

১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , সোমবার
ব্রেকিং নিউজ

প্রশাসনিক দাবীর বাস্তবায়ন চাইলেন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট সার্ভিস এসোসিয়েশন’

নিজস্ব প্রতিবেদকঃ
ক্যাডার বহির্ভূত বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতিসহ ও প্রশাসনিক দাবী-দাওয়া বাস্তবায়ন নিয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট সার্ভিস এসোসিয়েশন নামে একটি সংগঠন গঠিত হয় এবং এ সংগঠনের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার  (২২ আগস্ট ) বিকেল ৩টায় সচিবালয়ের শ্রম ও কর্মসংস্থান সভাকক্ষে এসোসিয়েশনের নবগঠিত কমিটির আহবায়ক সহকারী সচিব মো: আবদুল খালেক এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা সঞ্চালনায় ছিলেন সিনিয়র সহকারী সচিব মো: নাজমুল হাক ও নজরুল ইসলাম। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী সচিব মো: শহিদুল্লাহ, সুশীল কুমার পাল, মো: আব্দুল মান্নান, শেখ হেমায়েত হোসেন এবং সহকারী সচিব মোহাঃ সেলিনা সুলতানা, সুলতান আহমেদ, জাহেদা খাতুন, রফিকুল ইসলাম, কামাল হোসেন, মো: ফারুক ও মো: কবীর প্রমুখ।

এসময় বক্তারা বর্তমান অর্ন্তবর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়ে বলেন আমাদের সন্তানদের রক্তের বিনিময়ে কথা বলার অধিকার ফিরে পেয়িছি। কিন্তু যে বৈষম্যেবিরোধী আন্দোলন করে তাঁরা শহীদ হয়েছেন সে বৈষম্য এখনো বিদ্যমান রয়েছে। বক্তারা শহীদদের আত্মার মাগফেরাত কামানা করে বলেন, বৈষম্যমুক্ত ও সুশাসন প্রতিষ্ঠা নিশ্চিত করে উন্নত বাংলাদেশ গড়তে পারলে তাঁদের আত্মা শান্তি পাবে।

বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন যে, আগামী রবিবার (২৫ আগস্ট ) এর মধ্যে এসোসিয়েশনের পেশকৃত দাবী বাস্তবায়ন করতে হবে। অন্যথায় ন্যায় সংগত দাবীর জন্য ঐকবদ্ধভাবে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। বক্তারা বলেন আমরা লক্ষ্য করেছি ক্যাডার বহির্ভূত বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতি এবং এ পর্যন্ত প্রশাসনিক দাবী বাস্তবায়িত হয়নি। এতে আমরা ক্ষুদ্ধ এবং হতাশ। তাই অভিলম্বে বৈষম্য দূর করে কর্মকর্তাদের দাবী বাস্তবায়ন করুন। সভায় কর্মকর্তাগণ নিম্নবর্ণিত দাবী আদায় না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধভাবে কার্যক্রম চালিয়ে যাবেন বলেও ঘোষণা দেন।

উপস্থিত বক্তারা বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বর্হিভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা-২০১৪ মোতাবেক পদোন্নতি বঞ্চিত সহকারী সচিবগণকে ০৫ বছর চাকরি পূর্তিতে সিনিয়র সহকারী সচিব এবং সিনিয়র সহকারী সচিব পদে ০৩ (তিন) বছর পূর্তিতে উপসচিব পদে ভূতাপেক্ষ ১০০% পদোন্নতি প্রদান এবং পূর্বের ন্যায় যুগ্মসচিব পদে পদোন্নতির বিষয়টি পুণঃবহাল করণে আহ্বান জানান।

এছাড়াও সচিবালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ নব গঠিত আহবায়ক কমিটিকে অভিনন্দন জানান। সভায় আর আলোচনা না থাকায় সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Related Articles

মোহাম্মদপুর হাউজিং এর নিজস্ব জমি দখলের চেষ্টার অভিযোগ।

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর মোহাম্মদপুরে বছিলা সিটি ডেপলপার্সে নিজস্ব জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। ১৬ সেপ্টেম্বর বেলা ১২ টার দিকে হাউজিং এর নিজস্ব একটি জমি দখল

আরও পড়ুন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার সাথে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদকঃ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ, সড়ক পরিবহন ও সেতু এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান এর সাথে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত

আরও পড়ুন

রাজধানী থেকে সাবেক জন প্রশাসন মন্ত্রী গ্রেফতার।

নিজাম উদ্দিনঃ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলমান অবস্থায় আদাবর থানা এলাকায় মোঃ রুবেল’কে গুলি করে হত্যা মামলার অন্যতম আসামি সাবেক জন প্রশাসন মন্ত্রী  ফরহাদ হোসেন(৫২)’কে

আরও পড়ুন

মামলার আসামি না হয়ে গ্রেফতার তাইজুদ্দিন এখন কারা হেফাজতে

মোঃসাজ্জাদ হোসেন মোস্তফাঃরাজধানীর মোহাম্মদপুর থানা ধীন জেনেভাক্যাম্পের ৬ নং সেক্টরে কসাইপট্টি গলিতে সনু নামের এক রিক্সা চালকে গুলি করে হত্যা করা হয়।আর এই হত্যাকান্ডে সন্দেহ

আরও পড়ুন

বাংলাদেশের স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান

জিয়াউর রহমান (১৯ জানুয়ারি ১৯৩৬ – ৩০ মে ১৯৮১) ছিলেন বাংলাদেশের অষ্টম রাষ্ট্রপতি, প্রাক্তন সেনাপ্রধান এবং একজন মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তান সামরিক বাহিনী বাঙালি জনগণের উপর আক্রমণ করার পর তিনি তার পাকিস্তানি অধিনায়ককে বন্দি করে বিদ্রোহ করেন এবং সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন।

জিয়াউর রহমান (১৯ জানুয়ারি ১৯৩৬[] – ৩০ মে ১৯৮১) ছিলেন বাংলাদেশের অষ্টম রাষ্ট্রপতি, প্রাক্তন সেনাপ্রধান এবং একজন মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তান সামরিক বাহিনী বাঙালি জনগণের উপর আক্রমণ করার পর তিনি তার পাকিস্তানি অধিনায়ককে বন্দি করে বিদ্রোহ করেন এবং সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন। পরে ১৯৭১ সালের ২৭শে মার্চ তিনি শেখ মুজিবুর রহমানের নামে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা সমর্থনে একটি বিবৃতি পাঠ করেন।[][] তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। মুক্তিযুদ্ধে বীরত্বের জন্য বাংলাদেশ সরকার তাকে বীর    উত্তম উপাধিতে ভূষিত করে।

sheikh mujibur rahman

এই বিভাগের আরও